রোজনামচাঃ উদভ্রান্তি

মাঝে মাঝে নিজেকে অনেক উদভ্রান্ত মনে হয়, স্রোতের টানে গা ভাসিয়ে দিই। সম্ভবত এটাকেই গড্ডালিকা প্রবাহ বলে। জোর করে কোন দিকে নিজেকে নিয়ে যাইনা, স্রোতই আমাকে ভাসিয়ে নেই। আমি জানি এটা করা উচিত না। লক্ষ্য ঠিক করে সেদিকে আগানো উচিত। কিন্তু হতাশ হলে মাঝে মাঝে কেমন জানি লাগে। কয়েকদিনের জন্য মনে হয় আমি আর আমি থাকিনা; ঢেউ যেদিকে যায়, আমিও সেদিকেই যাই।

গত বেশ কয়েকদিন থেকে ডায়েরী বা ব্লগে কোন লেখা লেখা হয়নি। আসলে লেখতে আলসেমি লাগতো। মন চাইতো কিছু একটা লেখি, কিন্তু আলসেমি সেটাকে দমিয়ে দিত। অনেক উল্লেখযোগ্য ঘটনা ঘটে গেছে এর মধ্যে। অন্ততঃ একটা ভাল শিক্ষা পেয়েছি মনে হয় যেটা আমার জন্য দরকার ছিল। যাহোক, দিনকাল তারপরও খারাপ চলছেনা। অলয়েজ আলহামদুলিল্লাহ।

মাঝে মাঝে চিন্তা হচ্ছে আর তো মাত্র কয়েক মাস। এরপর? জানিয়ে রাখি, ২৫ অক্টোবর, ২০১১ আমাদের কনভোকেশান ইনশাল্লাহ। তারপর মনে হয় আমি বেকার। কি করবো বুঝতে পারছিনা। তবে আমার ইচ্ছা চাকরি-বাকরি করে বিয়ে করে ফেলা। এত ঝামেলা ভাল লাগেনা। বেশি এক্সপেক্টেশান আমার কাছে পেইনফুল মনে হয়। তাছাড়া আমার এইম ইন লাইফ তো বিয়ে-শাদী করে সুখে সংসার করা আর ঠিকমতো ধর্ম-কর্ম পালন করা, এত কিছু দিয়ে আমি কি করবো? আল্লাহর রহমতে যদি একটা ছোটখাটা চাকুরি পাই সেটাই মনে হয় এনাফ আমার জন্য।

গত কয়েকদিনে বেশ কিছু বড় ভুল করে ফেলেছি। ভুলগুলো সংশোধন করা দরকার। আমার আত্মীয়-স্বজন যারা আছেন, তারা সবাই হয়তো জানেন কিছু কিছু বিষয়ে আমি খুব জেদী ও রাগী। এ অভ্যাসটা পরিবর্তন করা দরকার। খালি খালি রাগারাগি করে কোন লাভ হয়না, খালি পেইন বাড়ে। এর চেয়ে নিরবতাও অনেক সময় অনেক বড় ওষুধ হিসেবে কাজ করে।
মাঝে মাঝে কিছু কিছু বিষয় নিয়ে খুব ভয় লাগে। তবে আল্লাহ আমাকে সেরকম কিছু থেকে রক্ষা করবেন ইনশাল্লাহ। তার আগে নিজেকে পুরোপুরি পাপমুক্ত করার চেষ্টা করা উচিত। সময় খুব বেশিদিন নাই। কাজেই ভবিষ্যতে ভাল কিছু চাইলে এখন থেকেই পারফেক্ট হওয়ার চেষ্টা করা উচিত। আপনি ভাল তো জগত ভাল কথাটা বোধয় আসলেই সত্যি। আল্লাহ তুমি আমাকে সত্যিকারের ভাল মানুষ বানিয়ে দাও। ভাল মানুষ হয়ে ভাল জগৎ আমি দেখতে চাই।

One response to “রোজনামচাঃ উদভ্রান্তি

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s