টেকটিউনসের সার্ভার পরিবর্তনের কাজ চলছেঃ আগামী ২-৩ দিন লাগতে পারে

আপনারা অনেকেই হয়তো লক্ষ্য করেছেন যে টেকটিউনস সাইটটা প্রায় ১ দিন ধরে ডাউন আছে। অনেকে ফেইসবুক বা ব্লগে ব্যাপারটা জানতে চেয়েছেন। ফেইসবুকের টেকটিউনস গ্রুপ থেকে ম্যাসেজও পাঠানো হয়েছে।

টেকটিউনসের সার্ভার পরিবর্তনের কাজ চলছে। মেহেদী ভাই সাইটের ব্যাক আপ নিচ্ছেন। এতে সময় লাগতে পারে। হয়তোবা আরও ২-৩ দিন লাগবে। হঠাৎ করে সাইটের ভিজিটর অনেক বেড়ে যাওয়ায় শেয়ার্ড সার্ভারটার উপর অনেক বেশি চাপ পড়ছে। টেকটিউনসের অতিরিক্ত ভিজিটরের জন্য বন্ধ হয়ে গেছে হোস্টমনস্টারের ১২৭ টি সাইট। এই অবস্থায় হোস্টমনস্টার টেকটিউনসকে আর তাদের সার্ভারে রাখতে চাচ্ছেন না।

নতুন ক্লাউড সার্ভার কেনা হয়েছে। সাইট সেখানে ট্র্যান্সফার করার জন্য ব্যাক-আপ নেওয়ার কাজ চলছে। এতে আর কত সময় লাগবে নিশ্চিতভাবে বলা না গেলেও প্রায় ২-৩ দিন লাগতে পারে। কর্তৃপক্ষ এই অনিচ্ছাকৃত অসুবিধার জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন।

টেকটিউনসের ভিজিটর ও টিউনারদের এই সময়টুকু ধৈর্য ধরে অপেক্ষা করার জন্য অনুরোধ করছি।

-বিনীত
রনি পারভেজ
টিউন রাউন্ড-আপ ম্যানেজার
টেকটিউনস

17 responses to “টেকটিউনসের সার্ভার পরিবর্তনের কাজ চলছেঃ আগামী ২-৩ দিন লাগতে পারে

  1. হোস্টমাস্টারের সার্ভিস কি হঠাৎ করে বন্ধ হয়ে গেল? নাকি সার্ভিস বন্ধ হওয়ার আগে কতৃপক্ষ জনতো । তাহলে ১ দিন আগে টে টি তে একটা নোটীশ দিয়ে জানালেই পারতো ।

    • সম্ভবত অঘটনটা হঠাৎ করেই ঘটেছে। ফেইসবুক গ্রুপ থেকে এরপর ম্যাসেজ পাঠানো হয়েছিল। সম্ভবত নোটিশ দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেটা সম্ভব হয়নি হঠাৎ করে অঘটনটা ঘটার জন্যই। আর হোস্টমাস্টার যে এভাবে তেমন কোন সাহায্য করবেনা সেটা বোঝা যায়নি। সামহোয়্যারইনে একটা পোস্ট দেখে আমি কল করেছিলাম মেহেদী ভাইকে। তিনি বললেন সমস্যার কথা। তখন আমি প্রস্তাব করলাম কোন একটা ব্লগে অফিশিয়াল নোটিশ দেওয়ার জন্য। তিনি বললেন ঠিক আছে। সে কারনেই আমার এই ওয়ার্ডপ্রেসব্লগ, সামহোয়্যারইন ব্লগ ও প্রথম আলো ব্লগে টেকটিউনসের পক্ষ থেকে নোটিশটা দিলাম। এটুকুই।

  2. ধন্যবাদ ভাই hostmonster এর পচা পেজটা দেখতে দেখতে চোখ নষ্ট করে ফেলছি।

    প্রেমিকবেলা নিয়ে একটু চিন্তিত আছি। আর লিখবো না বাদ দিব বুঝতে পারছিনা। তাছাড়া এর পরের পর্বগুলো লিখতে চাইলে নাম চেঞ্জ করে লিখতে হবে।

    আপনার এই পোষ্টের নাম চুরি করে আমি লেখা শুরু করতে চাই আর আপনি এই পোষ্ট লেখা বন্ধ করে দিবেন😦

  3. রনি ভাই আপনাকে ধন্য বাদ এই তথ্য টি জানিয়ে দেয়ার জন্য।

    ভাই আর একটা কথা আমিও কিন্তু চাপাইনবাবগঞ্জ এ থাকি
    আমার ফোন নাম্মার ০১৯১৯৯৯৯৬৭২

  4. পিংব্যাকঃ Tweets that mention টেকটিউনসের সার্ভার পরিবর্তনের কাজ চলছেঃ আগামী ২-৩ দিন লাগতে পারে | রনি পারভেজ -- Topsy.com

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s