ওয়ার্ডপ্রেস.কম ব্লগ সাজানো নিয়ে যারা ঝামেলায় আছেন, তাদের জন্য আমি ব্লগ সাজিয়ে দেব

অনেকদিন ওয়ার্ডপ্রেস.কমে ব্লগিং করার সুবাদে এর অনেক কিছুই শিখেছি একা একা। অনেকে মাঝেমাঝেই ওয়ার্ডপ্রেস ব্লগ নিয়ে বিভিন্ন ঝামেলায় পড়েন এবং এটা কিভাবে করবো, ওটা কিভাবে করবো ইত্যাদি অনেক প্রশ্ন করেন। আমি সাধ্যমতো সাহায্য করার চেষ্টা করি, কিন্তু বিভিন্ন সীমাবদ্ধতার কারণে হয়তো ঠিকমতো বুঝতে পারেন না, বা আমি বোঝাতে পারিনা। যাহোক, এইবার ব্লগ হবে রেডিমেট মানে আমিই সাজিয়ে দেব।

তার আগেই দুটি কথা বলে নিই। এই পোস্টটা শুধু নতুন ইউজারদের জন্য যাদের ওয়ার্ডপ্রেস সম্পর্কে ধারণা কম এবং যারা আমাকে বিশ্বাস করেন । এখানে বিশ্বাসের ব্যাপারটা একটা বড় বিষয়। কারণ এই পদ্ধতিতে আমাকে যোগ করলে কিছুক্ষনের জন্য আমি আপনার ব্লগের এডমিনিস্ট্রেটর পাওয়ার পেয়ে যাব। কাজেই আমাকে নিয়ে যাদের সন্দেহ আছে, বা যাদের ব্লগে ব্যক্তিগত কোন পোস্ট আছে তারা এটা না করাই ভাল। অর্থাৎ পোস্টটা শুধু নতুন এবং আমাকে যারা বিশ্বাস করেন তাদের জন্য।


এর জন্য যা যা করতে হবে তা হচ্ছে ওয়ার্ডপ্রেসে লগ ইন করে চিত্রের মতো Users এ ক্লিক করুন।



এরপর নিচের মতো পেজ আসবে।



সেখানে চিত্রের মতো আমার ই-মেইল আইডি লিখে ভূমিকায় administrator করে দিন। এরপর আমাকে আপনার ব্লগ এড্রেস এবং কি কি করতে চান তা কমেন্টে জানান ।

তাহলে আমি আপনার ব্লগের জিনিসপত্র এডিট করে সাজিয়ে দেবার চেষ্টা করবো। সাজানো কমপ্লিট হলে আবার ইউজার এ গিয়ে চিত্রের মতো করে রিমুভ করে দেবেন।


ব্যস, কাজ শেষ। এরপর ইচ্ছামতো পোস্ট করতে থাকবেন আপনার ব্লগে।

আর যাদের কোন ওয়ার্ডপ্রেস ব্লগ নেই তারা এই টিউটোরিয়াল পড়ে এক্ষুনি সম্পূর্ণ ফ্রি তে একটি ওয়ার্ডপ্রেস ব্লগ বানিয়ে নিতে পারেন।

33 responses to “ওয়ার্ডপ্রেস.কম ব্লগ সাজানো নিয়ে যারা ঝামেলায় আছেন, তাদের জন্য আমি ব্লগ সাজিয়ে দেব

  1. হাহা! ঘরের খেয়ে বনের মোষ তাড়ানোর ভালো প্রজেক্ট….. লল!

    কিডিং😛 খবর কি? ক্লাস চলছে পুরোদমে?

    • তা অবশ্য খারাপ বলোনি😀
      হ্যা রে ভাই। দুই উইক পর মিড টার্ম পরীক্ষা । উইকগুলা বেশ বিজি যাচ্ছে। তোমার কি অবস্থা?

  2. খুব ভাল ব্যবস্থা…………আমি আমারটা করব…….রনি ভাই………….আমার ব্লগে কোন কোড কাজ করে…না………..ব্যাপারটা বুঝতে পারছি না..। ফু দেন………

  3. এই পোস্টের গল্প আমি পথে ঘাটে শুনেছি, তা জানিস রনি?
    পুরাই হিট শিরোনাম– “আমি ব্লগ সাজিয়ে দেবো” … হাহাহাহা!!

    দারুণ আইডিয়া ছিলো… আশা করি অনেকেই সাহায্য পেয়েছে।
    ভালো থাক। টা টা।

    • আপনার ব্লগে গিয়ে চেক করে দেখলাম। আমাকে এডমিন করা নাই। উপরে যেভাবে বলা আছে সেভাবে আমাকে এডমিন হিসেবে যোগ করলে তারপর আমি চেষ্টা করতে পারবো। তার আগে তো সম্ভব না।😦

    • এ্যাড ? অভ্র ফোনেটিকে এটা আমিও লিখতে পারিনা। অভ্র মাউস দিয়ে লিখি। অভ্র মাউস দিয়ে ট্রাই করতে পারেন। আর বেশি ঝামেলা হলে এখান থেকেই কপি পেস্ট করুন।

    • ব্লগ খারাপ হয়নি, কিন্তু আপনার সব পোস্টই তো কপি পেস্ট করা। কারো লেখা কপি করার আগে তার অনুমতি নিতে হয় এবং লেখায় মূল লেখকের নাম উল্লেখ করতে হয়। আশা করি ভবিষ্যতে কারও লেখা কপি করলে মুল লেখকের অনুমতি নেবেন এবং তার নাম পোস্টে উল্লেখ করবেন।

মন্তব্য করুন

